এক ম্যাচে ৫ জনকে শূন্য রানে আউট করে রেকর্ড গড়লেন রশিদ খান - Jamuna.News
ব্রেকিং নিউজ

এক ম্যাচে ৫ জনকে শূন্য রানে আউট করে রেকর্ড গড়লেন রশিদ খান

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে বুধবার মুখোমুখি হয়েছিল অ্যাডিলেড স্ট্রাইকার্স ও ব্রিসবেন হিট। সেই ম্যাচে বল হাতে ফের ভেলকি দেখিয়েছেন আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান। চলতি বিগ ব্যাশ আসর সেরা বোলিংয়ের রেকর্ড গড়ে দলকে জেতালেন এই আফগান ক্রিকেটার।

রশিদ খান মাত্র ৪ ওভার বোলিং করে মাত্র ১৭ রান খরচায় ৬ উইকেট শিকার করেছেন। রশিদ যে ছয় ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়েছেন তাদের পাঁচজনই রানের খাতা খুলতে পারেননি।

ব্রিসবেন হিটের ইনিংসের সপ্তম ওভারে প্রথমবারের মতো বোলিংয়ে এসে প্রথম ওভারেই ১১ রান দেন রশিদ। তবে এর পরের ওভারে বিসব্রেনের স্যাম হেজলেট ও জ্যাক লেহমানকে সাজঘরে ফেরান। তৃতীয় ওভারে মাত্র ২ রান খরচায় সাজঘরে ফেরান উইল প্রেসিউইজকে। নিজের কোটার শেষ ওভারে মাত্র এক রান দিয়ে ম্যাথুও কুনেমান, মুজির উর রহমান ও লিয়াম গুথ্রিইকে আউট করেন রশিদ।

রশিদের বোলিং তোপে রানের খাতা খুলতে পারেননি স্যাম হেজলেট, জ্যাক লেহমান, উইল প্রেসিউইজ, মুজিব উর রহমান ও লিয়াম গুথ্রিই।

রশিদের দূর্দান্ত বোলিং নৈপুণ্যে এদিন ব্রিসবেন হিটের বিপক্ষে ৭১ রানের বিশাল জয় পেয়েছে অ্যাডিলেডের স্ট্রাইকার্স। যেখানে অ্যাডিলেডের দেওয়া ১৬২ রানের টার্গেটে ১৫ ওভারে মাত্র ৯০ রানেই অলআউট হয়েছে ব্রিসবেন।

সবমিলিয়ে বিগ ব্যাশের ১১ আসরের ইতিহাসে তৃতীয় সেরা বোলিংয়ের রেকর্ড গড়লেন রশিদ। ২০১২ সালে মাত্র ৭ রানে ৬ উইকেট শিকার করে এই তালিকায় সবার উপরে রয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা। আর দুই নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের লেগস্পিনার ইশ সোধি।

Print Friendly, PDF & Email