জাবিতে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা - Jamuna.News
ব্রেকিং নিউজ

জাবিতে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট, জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতরে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এক অফিস আদেশে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন প্রতিরোধের পদক্ষেপ হিসেবে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, বিশ্ববিদ্যালয় পিকনিক স্পট এবং মিলনমেলার স্থান হিসেবে ব্যবহার করা যাবে না। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে অবহিত না করে কোনো ধরনের অনুষ্ঠান করা যাবে না। এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় অভ্যন্তরে সব ধরনের সমাবেশ নিষিদ্ধ করা হলো।

এর আগে দেশব্যাপী করোনা পরিস্থিতি বিবেচনায় সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আগামী রোববার থেকে পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত তাত্ত্বিক ক্লাসগুলো বন্ধ থাকবে। দেশব্যাপী করোনার প্রকোপ বিবেচনায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সশরীর ক্লাস বন্ধ থাকবে। তবে স্বল্পসংখ্যক শিক্ষার্থী নিয়ে একাধিক গ্রুপ করে চলমান পরীক্ষা ও ব্যবহারিক ক্লাস যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অব্যাহত থাকবে।

রহিমা কানিজ আরও জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে বাধ্যতামূলক মাস্ক পরিধান করতে হবে। বিশ্ববিদ্যালয়ের ভেতরে সব দোকানি, রিকশাচালককে অবশ্যই মাস্ক পরিধান করে সেবা দিতে হবে। আইন অমান্য করলে দোকান বন্ধ করে দেওয়া হবে এবং রিকশা চালাতে দেওয়া হবে না বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email