চোট নিয়ে টেস্ট দলে সাকিব, নতুনমুখ জয়-রাজা - Jamuna.News
ব্রেকিং নিউজ

চোট নিয়ে টেস্ট দলে সাকিব, নতুনমুখ জয়-রাজা

স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ। এবার টেস্ট খেলার পালা। হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে মাঠের বাইরে সত্ত্বেও সাকিব আল হাসানকে রেখেই পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হলেই কেবল টেস্টে খেলতে পারবেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

১৬ সদস্যের দলে নতুনমুখ হিসেবে জায়গা করে নিয়েছেন যুব বিশ্বকাপজয়ী ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয় ও সিলেটের পেসার রেজাউর রহমান রাজা।

প্রথমবার টেস্ট দলে জায়গা পাওয়া রাজা এখন পর্যন্ত ১০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে শিকার করেছেন ৩৩ উইকেট। আর নবাগত জয় চলতি জাতীয় ক্রিকেট লিগে হাঁকিয়েছেন দুটি সেঞ্চুরি।

জয়-রাজাকে টেস্ট দলে রাখা নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘এটা তাও তাড়াতাড়ি হয়ে যায় কিন্তু জয় দীর্ঘ সময়ের ক্রিকেটে নিজের টেম্পারমেন্ট দেখিয়েছে। সে ফর্মেও আছে। তাসকিন ও শরীফুলের ইনজুরির কারণে আমাদের পেস বোলিং অপশন দরকার ছিল। তাই রাজাকে নেওয়া। প্রথম শ্রেণির ক্রিকেটে তার পারফরম্যান্স আমরা পর্যবেক্ষণ করেছি। সে শক্তিশালী, এনার্জি আছে, উইকেট নিতে পারে।’

আগে থেকেই টেস্ট দলে নেই তামিম ইকবাল, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ ও পেসার শরিফুল ইসলাম। এ সিরিজেও তারা সবাই থাকছেন দলের বাইরে।

প্রথম টেস্ট খেলার জন্য আগামীকাল মঙ্গলবার দুপুরে চার্টার্ড ফ্লাইটে বাংলাদেশ ও পাকিস্তানের টেস্ট দলের ক্রিকেটাররা চট্টগ্রামে যাবেন।

আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে বাংলাদেশ-পাকিস্তান দুটি টেস্ট খেলবে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু হবে ২৬ নভেম্বর থেকে। আর ৪ ডিসেম্বর মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে দ্বিতীয় টেস্ট।

বাংলাদেশ টেস্ট দল
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহী, ইয়াসির আলি রাব্বি, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা ও সাকিব আল হাসান (খেলার উপযুক্ত ঘোষণা সাপেক্ষে)।

Print Friendly, PDF & Email