২ ডিসেম্বর থেকে চালু হচ্ছে বেনাপোল এক্সপ্রেস - Jamuna.News
ব্রেকিং নিউজ

২ ডিসেম্বর থেকে চালু হচ্ছে বেনাপোল এক্সপ্রেস

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: করোনার জন্য প্রায় দেড় বছর বন্ধ থাকার পর ২রা ডিসেম্বর থেকে চালু হতে যাচ্ছে বেনাপোল এক্সপ্রেস।
ভারত আন্তর্জাতিক টুরিস্ট ভিসা দেয়া শুরু করায় বাংলাদেশী পর্যটকদের কলকাতায় যাতায়াত শুরু হয়েছে। যাত্রীদের সুবিধার্থে রেলমন্ত্রণালয় এই ট্রেন আবার চালু করতে যাচ্ছে। ঢাকার কমলাপুর স্টেশন থেকে প্রতি মঙ্গলবার বাদে রোজ রাত সাড়ে ১০টায় ছাড়বে এই ট্রেন। বেনাপোল থেকে ছাড়বে এই ট্রেন দুপুর একটায়।

বর্তমানে ঢাকা মাওয়া রুটে ফেরী চলাচল বন্ধ। দৌলতদিয়া রুটে ফেরী চলাচল করলেও ট্রাক ও পণ্যবাহী যানবাহনের ভীড়ে ঘন্টার পর ঘন্টা বিলম্ব হচ্ছে।
ঢাকা থেকে কোচে ফেরী দিয়ে পার হয়ে বেনাপোল পৌঁছাতে সময় লাগে ১৮ থেকে ২০ ঘণ্টা। অথচ ট্রেনে ঢাকা থেকে যশোর হয়ে মাত্র সাত ঘন্টায় বেনাপোল এক্সপ্রেস যাত্রী নিয়ে গন্তব্যে পৌঁছে যায়। বাংলাদেশ থেকে যাঁরা কলকাতায় যান তাঁদের মধ্যে নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্ত মানুষ বেশি।

প্রায় ৯০ শতাংশ মানুষ আসেন কলকাতায় চিকিৎসা করাতে। বেনাপোল এক্সপ্রেস চালু হওয়ার খবরে সাধারণ যাত্রীরা খুশি।

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) রাশেদা সুলতানা গণি জানান, যাত্রীদের সুবিধার কথা চিন্তা করেই বেনাপোল এক্সপ্রেস আগামী ২ রা ডিসেম্বর থেকে চালু করা হবে। তিনি আরো জানান, মৈত্রী এক্সপ্রেস চালুর বিষয়ে ভারতের সাথে আলোচনা চলছে। ডিসেম্বর থেকে মৈত্রী এক্সপ্রেস চালু করা হতে পারে বেল তিনি জানান।

Print Friendly, PDF & Email