নিউইয়র্কে ইতিহাস গড়লেন শাহানা হানিফ - Jamuna.News
ব্রেকিং নিউজ

নিউইয়র্কে ইতিহাস গড়লেন শাহানা হানিফ

ডেস্ক নিউজ: নিউইয়র্ক সিটি কাউন্সিলে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন বাংলাদেশী- আমেরিকান শাহানা হানিফ। নিউইয়র্ক সিটিতে শাহানা হচ্ছেন প্রথম মুসলিম এবং বাংলাদেশী বংশোদ্ভূত যিনি কাউন্সিল উইমেন হিসাবে নির্বাচিত হলেন।
তাঁর এ বিজয়ের মধ্য দিয়ে নতুন ইতিহাস সৃষ্টির পাশাপাশি আমেরিকার মূল ধারার রাজনীতিতে বাংলাদেশীদের বিরাট সাফল্য হিসাবে বিবেচনা করা হচ্ছে। শাহানার এই ঐতিহাসিক বিজয়ে নিউইয়র্ক সহ উত্তর আমেরিকার বাংলাদেশী অভিবাসীরা উৎফুল্ল। শাহানা তাঁর বিজয়কে ভক্ত সমর্থকদের বিজয় হিসাবে অভিহিত করে বলেন, এই বিজয় আপনাদের সকলের।

চট্টগ্রামের সন্তান শাহানার পিতা মোহাম্মদ হানিফ চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা। তাদের দেশের বাড়ী নাজির হাটের পূর্ব ফরহাদাবাদ।

এদিকে, এবার মিশিগান রাজ্যের হ্যামট্রামিক সিটিতে দুইজন মুহিত মাহমুদ ও আবু মুসা আহমদ এবং সেন্টার লেইন সিটিতে দেওয়ান কাওসার কাউন্সিলর পদে লড়লেও বিজয়ের মুখ দেখতে পারেননি। তবে এই সিটিতে প্রথম মুসলিম ও আরব বংশদ্ভূত ডা. আমির গালিব বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়ে নতুন ইতিহাস গড়েছেন। এবার উত্তর আমেরিকার মুসলিম সিটি হিসাবে পরিচিত ডিয়ারবন সিটিতে আবদুল্লাহ হামুদ নির্বাচিত হয়েছেন।

 

Print Friendly, PDF & Email