দেশের বন্যা পরিস্থিতির উন্নতি - Jamuna.News
ব্রেকিং নিউজ

দেশের বন্যা পরিস্থিতির উন্নতি

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা : দেশের বন্যাপ্লাবিত এলাকাগুলোয় পরিস্থিতির উন্নতি হতে শুরু করেছে। বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, উজানে বৃষ্টি কমায় দেশের প্রধান নদ-নদীগুলোসহ প্রায় সব নদীর পানি নামতে শুরু করেছে। আগামী ৭২ ঘণ্টা পর্যন্ত এ ধারা অব্যাহত থাকতে পারে। বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র এ তথ্য জানায়।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র আরও জানায়, এখন মাত্র দু’টি নদীর দুই পয়েন্টের পানি বিপৎসীমার ওপর দিয়ে বইছে। এরমধ্যে পদ্মা নদীর ৩ পয়েন্টের পানি বিপৎসীমার নিচে নেমে গেছে। একমাত্র সুরেশ্বর পয়েন্টে পানি এখনও ১৬ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে। একইভাবে ধলেশ্বরী নদীর দুই পয়েন্টের পানি, গড়াই নদীর কামারখালী পয়েন্টের কালিগঙ্গা নদীর তারাঘাট পয়েন্টের পানি, লক্ষ্যা নদীর নারায়ণগঞ্জ পয়েন্টের পানি, আত্রাই নদীর বাঘাবাড়ি পয়েন্টের পানি, মেঘনা নদীর চাঁদপুর পয়েন্টের পানি বিপৎসীমার নিচে নেমে গেছে। তবে তুরাগ নদীর কালিয়াকৈর পয়েন্টের পানি ২৪ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে।

গত ২৪ ঘণ্টায় বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের স্টেশনগুলোর মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে পঞ্চগড় স্টেশনে ৬৩ মিলিমিটার। ভৈরব বাজার স্টেশনে ৩৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এছাড়া দেশের উজানে ভারতের স্টেশনগুলোর মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে আগরতলা স্টেশনে ৪১ মিলিমিটার। গ্যাংটকে ২৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

Print Friendly, PDF & Email