কুমিল্লা-৭ আসনে নৌকার মাঝি ডা. প্রাণ গোপাল - Jamuna.News
ব্রেকিং নিউজ

কুমিল্লা-৭ আসনে নৌকার মাঝি ডা. প্রাণ গোপাল

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা : কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও দলের কুমিল্লা উত্তর জেলা কমিটির সভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

শনিবার আওয়ামী লীগের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথসভায় তাকে মনোনয়ন দেয়া হয়। গত ৪ সেপ্টেম্বর তার পক্ষে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়। কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনসহ স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে দলীয় মনোনয়ন ফরম বিতরণ ও জমা কার্যক্রম গত শনিবার শুরু হয়ে বুধবার শেষ হয়।

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে মোট আট প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন। তারা হচ্ছেন- কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, চান্দিনা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ডেপুটি স্পিকার প্রয়াত অধ্যাপক আলী আশরাফ এমপির ছেলে মুনতাকিম আশরাফ টিটু, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোহাম্মদ জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক সহিদ উল্লাহ, সদস্য নাজনীন আক্তার, জাকির হোসেন, চান্দিনা উপজেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক শাহজালাল মিঞা এবং দোলনাই-নবাবপুর কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মজিবুর রহমান।

চান্দিনা উপজেলা নিয়ে গঠিত কুমিল্লা-৭ আসনের টানা তিন মেয়াদসহ পাঁচ বারের এমপি ছিলেন অধ্যাপক আলী আশরাফ। গত ৩০ জুলাই তার মৃত্যুতে শূন্য হয় আসনটি। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে এরই মধ্যে তপশিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফশিল অনুযায়ী, আগামী ৭ অক্টোবর ভোটগ্রহণ হবে।

Print Friendly, PDF & Email