মিরা রাজপুতের বিউটি টিপস - Jamuna.News
ব্রেকিং নিউজ

মিরা রাজপুতের বিউটি টিপস

ডেস্ক রিপোর্ট : বলিউড অভিনেতা শহিদ কাপুরের স্ত্রী মিরা রাজপুত। বলিউড অভিনেত্রীর চেয়ে তার গ্লামারাস ও জনপ্রিয়তা কম নয়। যেকোনো অনুষ্ঠানে সবার নজর কেড়ে নেন তিনি। ফ্যাশন সচেতন মিরা ঘরোয়া পদ্ধতিতে কীভাবে ত্বকের যত্ন নেন সে বিষয়ে বিস্তারিত জানিয়েছেন। আপনিও ঘরে বসে মিরার পরামর্শ মেনে চলতে পারেন।

মধু-হলুদ
মিরার মতে, আপনার ত্বক যখন নির্জীব হয়ে যায় তখন ত্বককে সজীব করে তুলতে এটি দুর্দান্তভাবে কাজ করে। কিছুটা মধুর সঙ্গে এক চিমটি হলুদ মিশিয়ে ত্বকে মেখে ২০ মিনিট রাখুন।

কাঁচা দুধ
রূপচর্চায় কাঁচা দুধ মিরা ও তার মায়ের প্রিয় উপাদান। বিশেষ করে ত্বকের জন্য। এটি রোদে পোড়া, শুষ্কতা থেকে ত্বককে বাঁচাতে সাহায্য করে। সকালে তিন টেবিল চামচ কাঁচা দুধ নিন এবং তুলোর সাহায্যে মাখিয়ে নিন ত্বকে। মুখের সমস্ত জায়গায় দুধ না লাগানো পর্যন্ত প্রক্রিয়াটি চালাতে থাকুন। দুধের গন্ধ এড়াতে মেশাতে পারেন গোলাপজল।

বিশেষ ফেসিয়াল
প্রথমে একটি লেবু কেটে মুখে লাগান। লেবুর রস মুখের উপরিভাগে প্রয়োগ করার পর ফেসিয়াল মাস্ক তৈরি করুন। বেসন আর টক দইমিশিয়ে বানিয়ে ফেলুন ঘরোয়া মাস্ক। এছাড়াও কমলার খোসা, চন্দনসহ যে কোনও উপাদান এতে যোগ করতে পারেন। এতে ফেসিয়ালটি আরও ভালো হবে। মিশ্রণটি ত্বকে লাগিয়ে আধা শুকনো হতে শুরু করলে সরিয়ে ফেলুন। তারপর টমেটোর রস প্রয়োগ করুন। ঘড়ি ধরে দশ মিনিট পরে ধুয়ে ফেলুন এবং সবশেষে অ্যালোভেরা প্রয়োগ করুন।

এছাড়া চুলের যত্নে বিশেষ এক ধরনের তেল ব্যবহার করেন মিরা রাজপুত। এতে থাকে মেথি। হালকা আঁচে গরম করা নারিকেল তেলটি যখন ঠাণ্ডা হয় তখন সেটিকে সংরক্ষণ করেন তিনি।

Print Friendly, PDF & Email