চলে গেলেন শামসুজ্জামান খান - Jamuna.News
ব্রেকিং নিউজ

চলে গেলেন শামসুজ্জামান খান

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা : করোনায় ভাইরাসে আক্রান্ত হয়ে অধ্যাপক, লোক সংস্কৃতি ও পল্লীসাহিত্য গবেষক এবং বাংলা একাডেমির সাবেক পরিচালক শামসুজ্জামান খানের মৃত্যু হয়েছে। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা ধরনের অসুস্থতায় ভুগছিলেন শামসুজ্জামান খান। সর্বশেষ গত ৮ এপ্রিল তার করোনা শনাক্ত হয়। প্রাণঘাতী ভাইরাসটি শনাক্ত হয়েছিল তার স্ত্রীর শরীরেও।

বুধবার দুপুর ২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী বিষয়টি নিশ্চিত করে জানান, কঠোর বিধিনিষেধ, রোজার পরিস্থিতি বিবেচনায় যত দ্রুত সম্ভব শামসুজ্জামান খানের দাফন সম্পন্ন হবে। শামসুজ্জামান খানের শেখ ইচ্ছে ছিল মানিকগঞ্জে মা-বাবার কররের পাশে সমাহিত হওয়ার। তাবে তাকে কোথায় দাফন করা হবে, তা এখনও চূড়ান্ত করা হয়নি।

জানা গেছে, কিছুদিন আগে করোনা পজিটিভ হলে শামসুজ্জামান খানকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। তার স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে, বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মরহুমের মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

অধ্যাপক শামসুজ্জামান খানের মৃত্যুতে আরও শোক প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীও।

Print Friendly, PDF & Email