পরীক্ষা নিয়ে বিপাকে শাবির শিক্ষার্থীরা - Jamuna.News
ব্রেকিং নিউজ

পরীক্ষা নিয়ে বিপাকে শাবির শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট, শাবি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের পরীক্ষা স্থগিত করায় চরম বিপাকে পড়েছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। গত ১৭ জানুয়ারি পরীক্ষা শুরু হলেও তা শেষ করার কথা ছিল ১৮ ফেব্রুয়ারির মধ্যে। তবে অধিকাংশ বিভাগ নির্ধারিত সময়ে সবগুলো পরীক্ষা শেষ করতে পারেনি। কিছু বিভাগের দু’একটি পরীক্ষা বাকি থাকায় ভোগান্তিতে পড়েছেন তারা।

এদিকে বর্তমান বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত অনুসারে অসম্পূর্ণ পরীক্ষাগুলো শেষ করতে শিক্ষার্থীদের মাস তিনেকের মতো সময় অপেক্ষা করা লাগবে। ফলে মেস নিয়ে ভোগান্তি, অর্থনৈতিক সমস্যা ও মানসিকভাবে হতাশায় পড়েছেন তারা।

এ বিষয়ে সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী আরিফ মিয়া বলেন, শুরুতে প্রশাসন হল না খুলে জোর করে আমাদের ওপর পরীক্ষা চাপিয়ে দিয়েছে। তবুও আমরা পরীক্ষার জন্য সম্পূর্ণ প্রস্তুতি নিয়ে এসেছি। কিন্ত হঠাৎ করে জানতে পেরেছি আমাদের পরীক্ষা হবে না। আামাদের মাত্র আর একটি পরীক্ষা বাকি আছে। পরীক্ষা না হলে যদি এখানে থাকতে হয় অনেক টাকার প্রয়োজন। পরে মেস নিতে গেলেও নতুন করে সমস্যায় পড়তে হবে। তাই সরকার ও প্রশাসনের প্রতি বিষয়টি বিবেচনা করার অনুরোধ জানাচ্ছি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নাঈমা আক্তার স্নিগ্ধা নামের এক শিক্ষার্থীরা লিখেন, পরীক্ষার জন্য সিলেটে এসেছি। এ সময়ে গত ১৪ দিনে আমার এগার হাজার টাকা খরচ হয়। আমি এ টাকাগুলো ফেরত চাই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম বলেন, চলমান পরীক্ষা নেওয়ার বিষয়ে সরকারি সিদ্ধান্ত খুবই স্পষ্ট। আমরা পরিস্থিতি পর্যবেক্ষন করছি। পরবর্তীতে সিদ্ধান্ত নেবো।

Print Friendly, PDF & Email