তারেক রহমানের বিরুদ্ধে পরোয়ানা, প্রতিবাদ সমাবেশ - Jamuna.News
ব্রেকিং নিউজ

তারেক রহমানের বিরুদ্ধে পরোয়ানা, প্রতিবাদ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা : দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত ‘ভুয়া-বানোয়াট-মিথ্যা’ রাষ্ট্রদ্রোহিতার মামলায় অভিযোগ গঠন ও গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে আজ রাজধানীসহ সারা দেশে জেলা ও মহানগরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করছে বিএনপি।

বুধবার সকাল ১০টা থেকে ঢাকা মহানগর উত্তর ও দ‌ক্ষিণ বিএন‌পির উদ্যোগে মানবন্ধন কর্মসূচি শুরু হয়। কর্মসূচিকে ঘিরে সকাল থেকেই দলে দলে নেতাকর্মীরা জাতীয় প্রেসক্লাব অভিমুখে আসতে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতিও বাড়ে।

ইতোমধ্যে বিএনপিসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপ‌স্থিত হ‌য়ে‌ছেন। ছোট ছোট মি‌ছিল নিয়েও মানববন্ধ‌নে অংশগ্রহ‌ণের জন‌্য রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা আস‌ছেন।

এদিকে মানববন্ধন কর্মসূচিকে ঘিরে স্লোগানে স্লোগানে উত্তাল হয়ে উঠেছে গোটা প্রেসক্লাব এলাকা। মানববন্ধন থেকে এক কণ্ঠে আওয়াজ তুলছেন নেতাকর্মীরা। স্লোগান আসছে- ‘জিয়া জিয়া’, ‘শহীদ জিয়ার বাংলার অপরাধীর ঠাঁই নাই’, ‘খালেদা জিয়া বন্দি কেন জবাব চাই জবাব চাই’, ‘তারেক রহমান ভয় নেই, বাংলাদেশ তোমার সাথে’।

এদিকে সমাবেশ কর্মসূচিকে ঘিরে যেকোনও ধরনের অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে সকাল থেকেই জাতীয় প্রেসক্লাবসহ আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিশেষ উপস্থিতি চোখে পড়েছে।

এর আগে গত রবিবার সকালে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আালমগীর সারা দেশে এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ‘সরকার বিএনপিকে নেতৃত্বশূন্য করার হীন প্রচেষ্টা চালাচ্ছে। ‘ভুয়া বানোয়াট মিথ্যা’ রাষ্ট্রদ্রোহিতার মামলায় তারেক রহমানের অনুপস্থিতিতে চার্জ গঠন ও ওয়ারেন্ট জারি সম্পূর্ণ আইনের পরিপন্থি দখলদার সরকারের বাকশালী চরিত্রের বহিঃপ্রকাশ।’

গত শনিবার তারেক রহমানের সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে ‘মিথ্যা ভিত্তিহীন’ মামলা দায়েরের ঘটনার নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।

২০১৪ সালের ১৫ ও ১৭ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজাকার অভিহিত করে সরকারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের উসকানিমূলক মন্তব্য করার দায়ে গত ৭ জানুয়ারি নোয়াখালীর অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ ফখরুল আবেদীন তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

নোয়াখালীর সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ওমর ফারুক বাদী হয়ে ২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারি চরজব্বার থানায় করা ওই রাষ্ট্রদোহ মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ৩১ মার্চ দিন ধার্য রয়েছে।

Print Friendly, PDF & Email