লক্ষ্য ৪০৭ রান, সিডনি টেস্ট নিয়ন্ত্রণে অস্ট্রেলিয়া - Jamuna.News
ব্রেকিং নিউজ

লক্ষ্য ৪০৭ রান, সিডনি টেস্ট নিয়ন্ত্রণে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : সিডনিতে তৃতীয় টেস্টের পুরোপুরি নিয়ন্ত্রণ এখন অস্ট্রেলিয়ার হাতে। চতুর্থ দিনে সফরকারী ভারতের সামনে ৪০৭ রানের অসম্ভব লক্ষ্য ছুড়ে দিয়েছে স্বাগতিকরা। ফলে শেষ দিনে জিততে গেলে ইতিহাসই গড়তে হবে আজিঙ্কা রাহানেদের। কারণ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে চতুর্থ ইনিংসে ২৮৮ রানের বেশি তাড়া করে জেতার নজির নেই।

বড় লক্ষ্যে খেলতে নেমে ভারত ২ উইকেটে ৯৮ রানে দিন শেষ করেছে। এখন শেষ দিন জয় কিংবা ড্রয়ের জন্য খেলতে হলেও অজিদের সামনে তিন সেশন লড়াই করতে হবে সফরকারীদের।

বড় এই লক্ষ্যে খেলতে নেমে ভারতকে ভালো সূচনা এনে দিয়েছিলেন রোহিত শর্মা ও শুভমান গিল। ওপেনিং জুটিতে আসে ৭১ রান। গিলকে ৩১ রানে বিদায় দিয়ে এই জুটি ভেঙেছেন হ্যাজলউড। রোহিত হাফসেঞ্চুরি তুলে নিলেও ইনিংস আর বড় করতে পারেননি। দিনের শেষ ভাগে ৫২ রান করা এই ওপেনারকে বিদায় দিয়েছেন কামিন্স। ফলে তার ‍উইকেট তুলে নিয়ে নিজেদের কাজটা এগিয়ে রেখেছে টিম পেইনের দল। শেষ দিকে আর কোনও বিপদ ঘটতে দেননি পূজারা ও রাহানে। পূজারা ব্যাট করছেন ৯ রানে আর রাহানে ৪ রানে।

এর আগে শনিবার অস্ট্রেলিয়া দিন শেষ করেছিল ২ উইকেটে ১০৩ রানে। রবিবার ব্যাট করতে নেমে লাবুশেন হাফসেঞ্চুরি পূরণ করেছিলেন ঠিকই। কিন্তু ইনিংসটা বেশি লম্বা করতে পারেননি। দলীয় ১৩৮ রানে তাকে বিদায় দিয়েছেন সৈনি। নতুন নামা ম্যাথু ওয়েডও ফিরেছেন দ্রুত। এর পর চাপে পড়া অজিদের উদ্ধার করেছেন স্টিভেন স্মিথ ও ক্যামেরুন গ্রিন। ৮১ রান করে ফেলা স্মিথকে ফিরিয়ে ৬০ রানের এই জুটি ভেঙেছেন অশ্বিন। তার পরে অধিনায়ক পেইনকে নিয়েই পুঁজি সমৃদ্ধ করতে মূল ভূমিকা রেখেছেন গ্রিন।

গ্রিন যখন ফেরেন, তখন তার রান ছিল ৮৪। দলীয় ৩১২ রানে বুমরাহর বলে তার উইকেট পতনের পর দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। ততক্ষণে ভারতের সামনে বিশাল লক্ষ্য ৪০৭!

দ্বিতীয় ইনিংসে ভারতীয়দের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন নবদীপ সৈনি ও রবিচন্দ্রন অশ্বিন। একটি করে নিয়েছেন বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

Print Friendly, PDF & Email