যেসব উপায়ে সম্পর্কে বাড়বে ভালোবাসা - Jamuna.News
ব্রেকিং নিউজ

যেসব উপায়ে সম্পর্কে বাড়বে ভালোবাসা

লাইফস্টাইল ডেস্ক : সম্পর্কে ভালো-মন্দ থাকবেই। তবে ইচ্ছা করলে সম্পর্কে ভালোবাসার ব্যাপক উপস্থিতি আনা সম্ভব। আমাদের সবার জীবনে অনেক ছোট ছোট মুহূর্ত থাকে। সুপ্ত ইচ্ছে থাকে। আর সেই ছোট মুহূর্ত থেকেই তৈরি হয় পথচলা। একসঙ্গে এই পথচলা খুবই দামী। চলতে গিয়ে বার বার হোঁচট খেতে হতেই পারে। কিন্তু সেই ভুল থেকে শিক্ষা নেওয়ার নামই হল জীবন। টাকা দিয়ে কখনও সম্পর্ক বা মানুষ কেনা যায় না। বরং ভালোবাসার মানুষের সঙ্গে কিছুটা সময় কাটান। দুজন একে অপরকে বোঝার চেষ্টা করুন। বিপদে আপদে পাশে থাকুন।

স্বামী-স্ত্রীর আগে দুজনে খুব ভালো বন্ধু হয়ে উঠুন। চলুন এমন কয়েকটি উপায় সম্পর্কে জানি যেগুলো সম্পর্কে ভালোবাসা বাড়িয়ে দেবে-

ভুল করলে সরি বলুন
আপনি যদি কোনও ভুল করে থাকেন, তাহলে অবশ্যই সরি বলুন। উল্টোদিকের মানুষটি আপনার বিরুদ্ধে যেসব অভিযোগ আনছেন তা স্বীকার করুন। জোর করে নিজেকে সত্যবাদী প্রমাণিত করতে গেলে সম্পর্কে জটিলতা বাড়ে। সেই সঙ্গে চিড় ধরে বিশ্বাসেও। অল্পেই আপনার উপর সন্দেহ বাড়বে।

উপহাস করবেন না
আপনার সঙ্গী যদি কোনো ভালো কাজ করেন, তাহলে অবশ্যই তাকে উৎসাহ দিন। তার কাজের প্রশংসা করুন। প্রশংসা করতে না পারলে চুপ থাকবেন, কিন্তু নিন্দা করবেন না। এছাড়াও এমন অশালীন কোনো মন্তব্য করবেন না যাতে তিনি আঘাত পান। অন্য কারোর প্রসঙ্গ এনে তুলনাও টানবেন না।

পছন্দের কিছু রান্না করুন
সপ্তাহের অন্যান্য দিন অফিস, কাজের ব্যস্ততা এসব থাকেই। আপনার রান্নাঘরে ঢুকতে মোটেও ভালো লাগে না। কিন্তু একদিন যদি সময় করে সঙ্গীর পছন্দমতো কিছু রান্না করেন এতে তিনিও খুশি হবেন সেই সঙ্গে আপনারও ভালো লাগবে। আর সারপ্রাইজ গিফট পেলে কার না ভালো লাগে। আর সেই সঙ্গে দৃঢ় হবে সম্পর্কের বন্ধন।

বিশেষ দিনে রোম্যান্টিক টেক্সট করুন
জন্মদিন, অ্যানিভার্সারি এসব কিছুতেই মনে রাখতে পারেন না? তাহলে অবশ্যই মোবাইলে রিমাইন্ডার সেট করে রাখুন। সেই সঙ্গে এই বিশেষ দিনে ভালোবাসার মোড়া বার্তা পাঠান। উপহার দিতে পারলে আরও ভালো। কিন্তু না হলেও অসুবিধে নেই। তবে সুন্দর একটি বার্তা অবশ্যই পাঠাবেন।

ফিলিংস নিয়ে সত্যি কথা বলুন
আপনার সঙ্গীকে যদি সত্যিই মিস করেন, কাছে চান তাহলে সত্যি কথা বলুন। কখনই মিথ্যে বলবেন না। আপনার ইচ্ছে না করলে জোর করে আই মিস ইউ এসব লিখবেন না। যদি কখনও এমনও মনে হয় যে এই মুহূর্তে সঙ্গী পাশে থাকলে ভালো হত তাহলে সেটাও অবশ্যই বলুন। মিথ্যে ভালোবাসা কিংবা মিথ্যে অনুভূতি একদম নয়।

চুম্বন উষ্ণতায় ভরে উঠুক সম্পর্ক
আপনি সঙ্গীকে কতটা ভালোবাসেন, আপনার কাছে তিনি কতটা স্পেশ্যাল এটা আপনাকেই বুঝিয়ে দিতে হবে। হঠাৎ করে জড়িয়ে ধরা কিংবা একটা চুম্বন বদলে দেয় সম্পর্কের মানে। এমনও হয় যে আপনার সঙ্গী হয়তো এই ভালোবাসার প্রতীক্ষাতেই ছিলেন। আপনার এই আলিঙ্গনে জমে উঠবে সম্পর্ক।

সমস্যার কথা খুলে বলুন
সমস্যার কথা চেপে রাখবেন না। মন খুলে কথা বলুন। এতে উভয়েরই ভালো লাগবে। মন থেকে হালকা হওয়া যাবে। ভুল বোঝাবুঝি থাকবে না।

বন্ধুদের সঙ্গেও ভালো সম্পর্ক বজায় রাখুন
প্রেমিক কিংবা প্রেমিকার বন্ধু আত্মীয়দের সঙ্গে ভালো ব্যবহার রাখুন। এমন কোনো আচরণ করবেন না, যাতে অন্যের অপমান হয়। এছাড়াও সঙ্গীর সঙ্গে সঙ্গীর পরিবারও আপনার আপনজন। যদি দেখেন, আপনার কোনো বন্ধু আত্মীয় আপনার সঙ্গীকে অপমান করছে, কটূ কথা বলছে তাহলে অবশ্যই প্রতিবাদ করুন।

প্রেমিকার অর্নগল বকবকানিতে বিরক্ত প্রকাশ নয়
প্রেমিকা কথা বলতে ভালোবাসেন? সুন্দর করে গুছিয়ে সবার কথা আপনার সঙ্গে ভাগ করে নেন? তাহলে বিরক্তি প্রকাশ নয়। মন দিয়ে শুনুন। এতে তার আপনার প্রতি ভালোবাসা বাড়বে। কখনও কোনো কটূ কথা বলবেন না বা এমন কোনো ব্যবহার করবেন না যাতে ওনার খারাপ লাগে।

Print Friendly, PDF & Email