আন্তর্জাতিক ৫টি রুটে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিমানের ফ্লাইটবন্ধ - Jamuna.News
ব্রেকিং নিউজ

আন্তর্জাতিক ৫টি রুটে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিমানের ফ্লাইটবন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: কভিড-১৯ পরিস্থিতিতে আন্তর্জাতিক পাঁচ গন্তব্যে ফ্লাইট স্থগিতের সময় বাড়িয়েছে রাষ্ট্রায়ত্ত উড়োজাহাজ পরিবহন সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনস। ব্যাংকক, ম্যানচেস্টার, কাঠমান্ডু, মাসকট ও কুয়েত রুটে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত ফ্লাইট বন্ধ রাখছে সংস্থাটি। এছাড়া যাত্রী সংকটে বন্ধ রয়েছে এয়ার বাবল চুক্তির অধীনে সদ্য চালু হওয়া কলকাতা ও চেন্নাই রুটের ফ্লাইটও।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস সূত্রে জানা গেছে, ব্যাংকক, ম্যানচেস্টার, কাঠমান্ডু, মাসকট ও কুয়েত রুটে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সব রকম ফ্লাইট স্থগিত করা হয়েছে। করোনা পরিস্থিতি উন্নতি সাপেক্ষে ফ্লাইট চালুর দিন ও তারিখ ঘোষণা করবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

কভিড-১৯ মহামারী দেখা দিলে গত ২৪ মার্চের পর থেকে বিশ্বের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট বন্ধ হয়ে যায় বিমানের। পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় এরই মধ্যে কয়েকটি রুটে ফের ফ্লাইট চালু করেছে বিমান। তবে ব্যাংকক, ম্যানচেস্টার, কাঠমান্ডু, মাসকট ও কুয়েত রুটে এখনো ফ্লাইট চালু করেনি বিমান। এর আগে ১ নভেম্বর এসব রুটের ফ্লাইট স্থগিতের সময়সীমা বাড়িয়ে ৩০ নভেম্বর পর্যন্ত করে বিমান। সর্বশেষ আরেক দফায় ফ্লাইট স্থগিতের সময় বাড়িয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে।

দীর্ঘ প্রায় আট মাস বন্ধ থাকার পর ১ নভেম্বর থেকে কলকাতায় ফ্লাইট শুরু করে রাষ্ট্রায়ত্ত উড়োজাহাজ পরিবহন সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনস। বাংলাদেশ ও ভারতের মধ্যে সংগঠিত এয়ার বাবল চুক্তির অধীনে ১৫ নভেম্বর থেকে চালু হওয়ার কথা ছিল চেন্নাই রুটের ফ্লাইটও। তবে প্রত্যাশা অনুযায়ী যাত্রী না পাওয়ায় বন্ধ রয়েছে বিমানের কলকাতা রুটের ফ্লাইট।

Print Friendly, PDF & Email