১২টি উড়োজাহাজ নিলাম অথবা ধ্বংস করবে বেবিচক - Jamuna.News
ব্রেকিং নিউজ

১২টি উড়োজাহাজ নিলাম অথবা ধ্বংস করবে বেবিচক

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অযোগ্য অবস্থায় পড়ে রয়েছে ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডের ৮টি বিমান। এর সঙ্গে জিএমজি এয়ারলাইন্সের ১টি, এশিয়ান এয়ারলাইন্সের ১টি ও রিজেন্ট এয়ারওয়েজের ২টিসহ মোট ১২টি উড়োজাহাজ নিয়ে বেশ বিপাকে পড়েছে কর্তৃপক্ষ। তাই বাজেয়াপ্তের পর নিলামের মাধ্যমে বিক্রি কিংবা ধ্বংস করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরই মধ্যে নয়টি ডি-রেজিস্ট্রেশন করা হয়েছে।

বছরের পর বছর ধরে শাহজালাল বিমানবন্দরের কার্গো ভিলেজের অ্যাপ্রন এরিয়া দখল করে আছে বেশ কয়েকটি উড়োহাজাজ। এসব উড়োজাহাজের মধ্যে বেশির ভাগই বন্ধ হয়ে যাওয়া এয়ারলাইন্সের। এর মধ্যে ইউনাইটেড এয়ারওয়েজের ৮টি, জিএমজি এয়ারলাইন্সের ১টি, এশিয়ান এয়ারলাইন্সের ১টি ও রিজেন্ট এয়ারওয়েজের ২টি। বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম ও উড়োজাহাজ পার্কিং সংকটের কারণে বারবার চিঠি দেয়ার পরও এয়ারলাইন্সগুলো সাড়া না দেয়ায় এই ১২টি বিমানের মধ্যে সম্প্রতি ৯টি বিমান ডি-রেজিস্ট্রেশন করেছে কর্তৃপক্ষ।

সিভিল অ্যাভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান জানান, এরই মধ্যে ডি-রেজিস্ট্রেশন করা হয়েছে। পরবর্তীতে আইনি প্রক্রিয়ার মাধ্যমে এগুলো বাজেয়াপ্ত করা হবে। তারপর নিলামে তোলা হবে। যেগুলো নিলামে তোলার অযোগ্য সেগুলো ধ্বংস করা হবে। বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম চালুর রাখার স্বার্থে এগুলো সরাতেই হবে। এছাড়া আপাতত ১১টি উড়োজাহাজ সরিয়ে নতুন টারমার্কে রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email