নভেম্বরে যমুনায় পৃথক রেলসেতুর ভিত্তি স্থাপন করা হবে : রেলমন্ত্রী - Jamuna.News
ব্রেকিং নিউজ

নভেম্বরে যমুনায় পৃথক রেলসেতুর ভিত্তি স্থাপন করা হবে : রেলমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট, পঞ্চগড়: রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী ২৫ নভেম্বরের মধ্যেই যমুনা নদীর ওপর পৃথক রেলসেুতর ভিত্তি স্থাপন করা হবে। বাংলাবান্ধা হয়ে ভারত নেপাল ও ভুটানের চারদেশীয় রেলযোগাযোগ স্থাপন করা হবে। বাংলাবান্ধা থেকে শিলিগুড়ি পর্যন্ত রেলযোগাযোগের বিষয়ে ভারতে আগ্রহ দেখিয়েছে। শিগগির বাংলাবান্ধা পর্যন্ত রেলপথ নির্মাণের কাজ শুরু হবে।

বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে বাংলাবান্ধা এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এই একথা বলেন।

রেলমন্ত্রী বলেন, আগামী ১৬ ডিসেম্বর চিলাহাটি থেকে ভারতের হলদিবাড়ি পর্যন্ত রেলযোগাযোগের উদ্বোধন করবেন দুই দেশের প্রধানমন্ত্রী। ভারতের সাথে বাংলাদেশের ৮ টি ইন্টারসেকশন পয়েন্ট এ রেলযোগাযোগ চালু করার উদ্যোগ নেয়া হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, পুলিশ সুপার ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট বক্তব্য রাখেন।

বৃহস্পতিবার দুপুরে বাংলাবান্ধা এক্সপ্রেসের উদ্বোধন করা হয়। শুক্রবার সকাল থেকে বাংলাবান্ধা এক্সপ্রেস পঞ্চগড়-রাজশাহী-পঞ্চগড় রেলপথে নিয়মিত যাতায়াত করবে। ট্রেনটি প্রতিদিন সকাল সাড়ে ৮টায় পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন ছেড়ে যাবে এবং বিকেল ৫টা ১০ মিনিটে রাজশাহী পৌছাবে। আবার রাত ৯টা ১৫ মিনিটে রাজশাহী থেকে ছেড়ে ভোর ৫টা ১০ মিনিটে পঞ্চগড় পৌছাবে। যাত্রাপথে ট্রেনটি পঞ্চগড় ও রাজশাহী ছাড়াও ১৯টি স্টেশনে যাত্রাবিরতি করবে।

Print Friendly, PDF & Email