রেলের গার্ডার স্থাপনে অনাপত্তি দিলো সেতু বিভাগ - Jamuna.News
ব্রেকিং নিউজ

রেলের গার্ডার স্থাপনে অনাপত্তি দিলো সেতু বিভাগ

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: পদ্মা সেতু রেল প্রকল্পেরআওতায় জাজিরা প্রান্তে নির্মাণাধীন ভায়াডাক্ট -৩ এর পিয়ার ২৪ ও ২৫ এর নিকটে গার্ডার লাঞ্চার স্থাপনে অনাপত্তি দিয়েছে সেতু বিভাগ।
গত ১ অক্টোবর পদ্মা সেতু প্রকল্প পরিচালক সেতুর রেল সংযোগ প্রকল্পের প্রকল্প পরিচালকের কাছে পাঠানো এক চিঠিতে অনাপত্তি জানিয়েছেন। চিঠিতে প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম বলেন, পদ্মা সেতু প্রকল্পের জাজিরা প্রান্তে কন্সট্রাক্শন ইয়ার্ডসহ অন্যান্য স্থাপনা রয়েছে। এপ্রোচ সড়ক হতে স্থাপনাসমূহে যাতায়াতের সংযোগকারী একমাত্র সড়কটি গার্ডার লাঞ্চার স্থাপন সংক্রান্ত জন্য বন্ধ হয়ে যেতে পারে। সেক্ষেত্রে উক্ত সড়কের বিকল্প ব্যবস্থা তৈরি করে গার্ডার লাঞ্চার স্থাপন করা হলে অত্র প্রকল্পের আপত্তি থাকবে না। এরফলে পদ্মা রেল সংযোগ প্রকল্পের কাজের ক্ষেত্রে আর কোন বাধাই রইল না।
উল্লেখ্য, পদ্মা রেল সংযোগ প্রকল্পের জাজিরা প্রান্তের পিয়ার নির্মাণ ও গার্ডার স্থাপনে আপত্তি দিয়েছিল পদ্মা সেতু কর্তৃপক্ষ। ফলে এক পর্যায়ে রেল সেতু প্রকল্পের কাজ স্থগিত হয়ে যায়। রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম গত মাসে জাজিরা প্রান্তে সরেজমিন পরিদর্শন করে বিষয়টি সমাধানের কথা জানিয়েছিলেন।

গত ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক আন্ত:মন্ত্রণালয় বৈঠকে এ বিষয়ে আলোচনার প্রেক্ষিতে অনাপত্তি দিল পদ্মা সেতু কর্তৃপক্ষ।

Print Friendly, PDF & Email