হাটহাজারী মাদ্রাসা থেকে বহিষ্কার শফীপুত্র - Jamuna.News
ব্রেকিং নিউজ

হাটহাজারী মাদ্রাসা থেকে বহিষ্কার শফীপুত্র

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম : শিক্ষার্থীদের আন্দোলনের ‍মুখে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা থেকে বহিষ্কার করা হয়েছে মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর ছেলে মাওলানা আনাস মাদানীকে।

বুধবার রাতে মাদ্রাসার শুরা সদস্যরা এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেন।

এর আগে দুপুর থেকে পাঁচ দফা দাবিতে আন্দোলন শুরু করে মাদ্রাসার শিক্ষার্থীরা। বিক্ষোভে উত্তাল হয়ে উঠে পুরা মাদ্রাসা। এ সময় শিক্ষার্থীরা আনাস মাদানীর ব্যক্তিগত কামরায় ব্যাপক ভাঙচুর চালায়। এ সময় আনাস মাদানীর সহযোগী হিসেবে খ্যাত হেফাজত নেতা মাওলানা মুঈনুদ্দীন রুহীকে মারধর করে শিক্ষার্থীরা।

ছাত্রদের বিক্ষোভের মুখে মজলিসে শুরা জরুরি বৈঠকে শিক্ষার্থীদের আংশিক দাবি মেনে নেয়। আর বাকি দাবিগুলো নিয়ে আগামী শনিবার মজলিসে শুরা বৈঠকে বসবে।

শিক্ষার্থীদের পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে- মাওলানা আনাস মাদানীকে অনতিবিলম্বে মাদ্রাসা থেকে বহিষ্কার করতে হবে; ছাত্রদের প্রাতিষ্ঠানিক সুযোগ সুবিধা প্রদান ও সবধরনের হয়রানি বন্ধ করতে হবে; আল্লামা আহমদ শফী অক্ষম হওয়ায় মহাপরিচালকের পদ থেকে সম্মানজনকভাবে অব্যাহতি দিয়ে উপদেষ্টা বানাতে হবে; উস্তাদদের পূর্ণ অধিকার ও নিয়োগ-বিয়োগকে শূরার কাছে পূর্ণ ন্যস্ত করতে হবে; বিগত শূরার হক্কানি আলেমদেরকে পুনর্বহাল ও বিতর্কিত সদস্যদের পদচ্যুত করতে হবে। দাবিগুলোর মধ্যে প্রথম দুটি দাবি মেনে নেয়া হয়।

শুরার সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেখল মাদ্রাসার মুহতামিম মাওলানা নোমান ফয়েজী, নানুপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা সালাহউদ্দীন নানুপুরী ও মাওলানা ওমর ফারুক।

হেফাজত আমির আল্লামা আহমদ শফীর ছেলে আনাস মাদানী নানা কারণে বিতর্কিত। তিনি তার বাবার নাম ব্যবহার করে নানা অনিয়মের সঙ্গে জড়িত বলে অভিযোগ রয়েছে।

Print Friendly, PDF & Email