ব্রেকিং নিউজ

রোনালদোর ও ফেদেরার সঙ্গে দেখা করতে চান তামিম

স্পোর্টস ডেস্ক : বর্তমান সময়ের বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পর্তুগিজ এ তারকার সঙ্গে দেখা করতে চান তামিম ইকবাল। শুধু তাই নয়, সুযোগ পেলে টেনিসের মহাতারকা রজার ফেদেরারের সঙ্গেও দেখা করতে চান বাংলাদেশ সেরা এ ওপেনার।

শুক্রবার ৩১তম জন্মদিন তামিম ইকবালের। জাতীয় দলের নতুন ওয়ানডে অধিনায়কের জন্মদিন উপলক্ষ্যে টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটের মতোই একটি সাক্ষাৎকার নিয়েছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো।

এমন কোনো বিখ্যাত মানুষ আছেন যে কোনো কিছুর বিনিময়ে তার সঙ্গে দেখা করতে চান। এমন প্রশ্নের জবাবে তামিম বলেন, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও রজার ফেদেরারের সঙ্গে দেখা করতে চাই।

আপনাকে নিয়ে যদি সিনেমা বানানো হয়, নিজের চরিত্রে কাকে দেখতে চান? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বাংলাদেশ সেরা ওপেনার তামিম ইকবাল বলেন, সালমান খানকে।

ক্রিকেট সম্পর্কে ধারণা নেই এমন কাউকে কীভাবে ক্রিকেট বোঝাবেন?-এমন প্রশ্নের জবাবে বাংলাদেশ দলের নতুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বলেন, যদি যুক্তরাষ্ট্রে থাকি তাহলে বেসবলের সঙ্গে তুলনা করে তাদের বোঝানোর চেষ্টা করব।

সেই সাক্ষাৎকারে তামিম আরও বলেন, যদি কখনও অলৌকিক কোনো ক্ষমতা পাই তাহলে চেষ্টা করব প্রতি বলে ছক্কা হাঁকাতে।

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড তারকা পেসার স্টুয়ার্ড ব্রডের করা ওভারে পরপর ছয় বলে ৬টি ছক্কা হাঁকানোর বিশ্ব রেকর্ড গড়েছিলেন ভারতীয় সাবেক তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং।

ক্যারিয়ারের শেষ পর্যন্ত কোন রেকর্ড নিজের দখলে রাখতে চান। এমন প্রশ্নের জবাবে তামিম বলেন, বাংলাদেশের হয়ে সব ফরম্যাটে সর্বোচ্চ রান করতে চাই।

প্রসঙ্গত, সবশেষ জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের আগে দেশের হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি এই তিন ফরম্যাটে ব্যক্তিগত সর্বোচ্চ রানের মালিক ছিলেন তামিম। গত ফেব্রুয়ারি মাসে জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে ডাবল সেঞ্চুরি করার মধ্য দিয়ে তামিমকে ছাড়িয়ে যান মুশফিকুর রহিম। টেস্টে মুশফিকের সংগ্রহ ৪ হাজার ৪১৩ রান। তার চেয়ে মাত্র ৮ রান কম তামিমের।

তবে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রানের মালিক তামিম। শুধু তাই নয়, আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটে দেশের হয়ে সর্বোচ্চ ১৩ হাজার ৩৬৫ রান সংগ্রহ করেছেন এ ওপেনার।

Print Friendly, PDF & Email