ব্রেকিং নিউজ

বছরের প্রথম ছবিতেই হোঁচট, ক্ষুদ্ধ হল মালিক ও দর্শকরা

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট, ঢাকা : ২০২০ সালের প্রথম সপ্তাহে ৩ জানুয়ারি হলে ছিলো না নতুন কোনো ছবি। নতুন ছবি ছাড়াই শুরু হয়েছে চলচ্চিত্র বছরের ক্যালেন্ডার। এদিকে দ্বিতীয় সপ্তাহেও গত শুক্রবার মুক্তি পেয়েছে বছরের প্রথম চলচ্চিত্র।

‘জয় নগরের জমিদার’ শিরোনামে চলচ্চিত্রটি পরিচালনা করেছেন নাট্য নির্মাতা এম শাখাওয়াৎ হোসেন। সিনেমার নামভূমিকায় অভিনয় করেছেন ছবির গল্পকার-প্রযোজক আবু সাঈদ খান। এই ছবির মধ্য দিয়ে প্রথমবার চলচ্চিত্রে অভিনয় করেছেন ছোটপর্দার অভিনেত্রী ফারজানা ছবি।

নারীদের শরীরের প্রতি জমিদারদের যে অশুভ দৃষ্টি, অসম্মানবোধ এবং জমিদারদের বিরুদ্ধে নারীরা যেভাবে লড়েছিল—তেমনই এক ঐতিহাসিক প্রেক্ষাপট উঠে আসছে এই সিনেমায়।

তবে এই ছবিতে প্রত্যাশা তো পূরণ হয়নিই, উল্টো ছবিটি নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন হল মালিকরা। মুক্তির প্রথম দিনেই প্রেক্ষাগৃহ ছিলো একেবারে ফাঁকা! কারণ হিসেবে হল মালিকরা বলছেন, ‘এমন গল্পের ছবি অনেক আগেই ভুরি ভুরি হয়ে গেছে। এগুলো দর্শক বহু আগেই দেখে ফেলেছেন! এখন কেন এমন ছবি দেখবে?’

আবু সাঈদ ও ফারজানা ছবি ছাড়াও অভিনয় করেছেন আরমান পারভেজ মুরাদ, কাজল মজুমদার, শ্যামল জাকারিয়া, ম আ সালাম, কানিজ লিয়া, শিশু শিল্পী মৌনতা হক প্রমুখ।

Print Friendly, PDF & Email