ব্রেকিং নিউজ

চবিতে ফের ছাত্রলীগের দুই গ্রুপে মারামারি

চ বি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগে দুপক্ষের বিরোধ অব্যাহত রয়েছে। রবিবার সন্ধ্যায় ফের মারামারিতে জড়িয়েছেন নেতাকর্মীরা। এ ঘটনায় আহত দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সূত্র জানায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের একটি অংশ সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী। তারা ভিএক্স গ্রুপ নামে পরিচিত। আরেক অংশের নাম ‘সিএফসি’। এ গ্রুপটি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী। শুক্রবার মধ্যরাতে এ দুটি গ্রুপ আধিপত্যের বিরোধে মারামারিতে লিপ্ত হয়। সেদিন উভয় পক্ষের সাত কর্মী আহত হন। রবিবার সন্ধ্যা ৭ টায় হাটহাজারী উপজেলার এগারো মাইল এলাকায় ফের মারধরের ঘটনা ঘটে। এবার মারধরের শিকার হয়েছেন সিএফসি গ্রুপের দুজন। তারা হলেন ছাত্রলীগের সাবেক সহসভাপতি সুমন নাছির ও আবদুল্লাহ আল নাহিয়ান। বিষয়টি জানাজানি হলে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে শাহ আমানত হলের সামনে অবস্থান নেয় সিএফসি গ্রুপ। তারা গোলচত্বরে পুলিশ বক্স, প্রক্টরিয়াল বডির গাড়ি ও পুলিশের চারটি গাড়ি ভাংচুর করেছে বলে জানা গেছে। পরে পুলিশ পৌছে বিক্ষুদ্ধ নেতাকর্মীদের সরিয়ে দেয়।

চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক বলেন, ‘তাপস হত্যা মামলার আসামি মিজানুর রহমান ও প্রদীপ চক্রবর্তীর নির্দেশে এই হামলা হয়েছে। রামদা দিয়ে এলোপাতাড়ি কোপ দেওয়ায় দুজন গুরুতর আহত হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।’ হামলাকারীদের আটক না করা পর্যন্ত ক্যাম্পাসে অবরোধ চলবে বলে জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, ‘মারামারির এসব ঘটনায় অনেক ধৈর্য ধরা হয়েছে। ভাংচুর ও হামলায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email