ব্রেকিং নিউজ

জীবন মৃত্যুর সন্ধিক্ষনে সাদেক হোসেন খোকা

স্টাফ করেসপন্ডেন্ট , ঢাকা: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে চিকিৎসাধীন বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র সাদেক হোসেন খোকার অবস্থা সংকটাপন্ন। তাকে নিউইয়র্কের ম্যানহাটনের স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

দীর্ঘদিন যাবত ডায়াবেটিসসহ ক্যান্সারে আক্রান্ত সাদেক হোসেন খোকা। ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সপরিবারে নিউইয়র্ক চলে যান খোকা। এরপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্সে একটি বাসায় দীর্ঘদিন ধরে থাকছেন বিএনপির এই নেতা।
গত সোমবার (২৮ অক্টোবর) খোকার শারীরিক অবস্থার অবনতি হলে খোকাকে আইসিইউতে নেওয়া হয়। তার ছেলে বিএনপির বৈদেশিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বাবার জন্য দোয়া কামনা করে বলেছেন, ‘বাবার শারীরিক অবস্থা খুব ভালো নয়। আপনারা সবাই দোয়া করবেন।’

যুক্তরাষ্ট্র বিএনপির এক নেতা জানান, সাদেক হোসেন খোকা বেশ কিছুদিন থেকে কিডনির সমস্যায় ভুগছিলেন। প্রায় তিন সপ্তাহ আগে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে ভর্তি করা হয় খোকাকে। সোমবার স্বাস্থ্যের আরও অবনতি ঘটলে তাকে আইসিইউতে নেওয়া হয়।

সূত্র জানায়, লাগাতার ওষুধ সেবনের ফলে খোকার মুখে ঘা হয়ে গেছে। তিনি খাবার খেতে পারছিলেন না বিধায় হাসপাতালে ভর্তির পর গত ২৭ অক্টোবর তার ফুসফুসে একটি ছোট অস্ত্রোপচার করা হয়। এরপর হাসপাতালে চিকিৎসকের পর্যবেক্ষণে রাখা হয়েছে ।
সেখানে অবস্থানরত মেয়র খোকার একান্ত সহকারী সিদ্দিকুর রহমান মান্না যমুনা নিউজকে জানান, হাসপাতালে তার অবস্থা স্থিতিশীল। চিকিৎসকরা জানিয়েছেন, ক্যান্সার সারা শরীরে ছড়িয়ে পড়েছে। তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়েছে।মান্না সাদেক হোসেন খোকার সুস্থ্যতার জন্য বি্এনপির নেতাকর্মীসহ দেশবাসীর দোয়া কামনা করে তার ফেসবুকে স্ট্যাটাসও দিয়েছেন।

উল্লেখ্য, ২০০২ সালের ২৫ এপ্রিল অবিভক্ত ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হন খোকা। ২৯ নভেম্বর ২০১১ সাল পর্যন্ত টানা ১০ বছর বিএনপি ও আওয়ামী লীগের শাসনামলে ঢাকা মহানগরের মেয়র ছিলেন তিনি।

Print Friendly, PDF & Email