ডেঙ্গু প্রতিরোধে বাসমাহ ফাউন্ডেশনের স্প্রে মেশিন ও মেডিসিন বিতরণ - Jamuna.News
ব্রেকিং নিউজ

ডেঙ্গু প্রতিরোধে বাসমাহ ফাউন্ডেশনের স্প্রে মেশিন ও মেডিসিন বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা : ঢাকা মহানগরে ডেঙ্গু প্রতিরোধে পাড়া মহল্লায় স্বেচ্ছাশ্রমে ঔষধ ছিটানোর কাজ করে যাচ্ছে বিভিন্ন মাদরাসার আলেম ও শিক্ষার্থীরা। তাদের এ কাজে সহযোগিতা করছে বাসমাহ ফাউন্ডেশন নামে একটি বেসরকারি সংস্থা।

আমেরিকা প্রবাসী আলেম মাওলানা মীর হোসাইন এর ব্যক্তিগত উদ্যোগে বাসমাহ ফাউন্ডেশনের সহযোগিতায় ডেঙ্গু প্রতিরোধে বিনামূল্যে এ ঔষধ ও স্প্রে মেশিন সরবরাহ করছে।

এ প্রসঙ্গে জামেয়া ইসলামিয়া আরাবিয়া মিরপুরের মাওলানা গাজী ইয়াকুব বলেন, ডেঙ্গুর প্রভাবে সর্বসাধারণের যখন কঠিন অবস্থা, তখন সরকারের পাশাপাশি এডিস মশার বিস্তার রোধে ঢাকাস্থ আলেমসমাজ পাড়া মহল্লায় স্বেচ্ছাশ্রমে ঔষধ ছিটিয়ে যাচ্ছেন। মীর হোসাইন ভাইয়ের আন্তরিকতা ও ভালোবাসায় আত্মমানবতার সেবায় প্রতিষ্ঠিত বাসমাহ ফাউন্ডেশন এই যুগান্তকারী উদ্যোগ ও সহযোগিতা করায় দেশবাসীর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ।

এ জাতীয় মহান উদ্যোগে আলেমরা বিশেষ করে জামেয়া ইসলামিয়া আরাবিয়া মিরপুরের ওস্তাদগন এবং ছাত্ররা রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন।

বাসমাহ ফাউন্ডেশনের কর্মকর্তা ব্যবস্থাপক আশিক আহমেদ বলেন, ডেংগু মশা প্রতিরোধে ৭০টি স্প্রে মেশিন ও মেডিসিন (ল্যামডা সহিহেলোথ্রিন) ফ্রি সরবরাহ করছে বাসমাহ ফাউন্ডেশন। কক্সবাজার, উক্ষিয়া, রোহিঙ্গা ক্যাম্পে ৩০টি মেশিন ও মেডিসিন সরবরাহ করেছে। নারায়নগঞ্জের সোনারগাঁ ও বন্দর উপজেলায়ও সরবরাহ করা হয়েছে। প্রয়োজন মত আরো মেশিন সরবরাহ করার পরিকল্পনা আছে।

Print Friendly, PDF & Email